ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ইউটিউবে ঢুকতে গেলে `Error 500’ দেখাচ্ছে!!  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ১৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ১২:৫৬, ১৮ অক্টোবর ২০১৮

 

সম্প্রতি ইউটিউব ব্যবহারকারীরা  গুগলের ভিডিও স্ট্রিমিং সেবা ইউটিউব ব্যবহার করতে পারছেন না বলে টুইট করছেন। ইউটিউবে ঢুকতে গেলে `Error 500’ দেখাচ্ছে। এ সমস্যার কারণে ইউটিউবে কোনো কিছু আপলোড করা, লগ ইন করা বা ভিডিও দেখার মতো কোনো কাজই করা যাচ্ছে না। বিশ্বের অনেক দেশে থেকেই ইউটিউব ব্যবহারকারীরা এ সমস্যায় পড়ছেন। ইউটিউব ব্যবহার করতে না পারার এই সমস্যাটি মূলত ‘ইন্টারনাল সার্ভার এরর’ বার্তা।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, ইউটিউবের সমস্যা নিয়ে অনেকেই টুইট করেছেন বলে ইউটিউব কর্তৃপক্ষ জানতে পেরেছে। তারা বিষয়টি দ্রুত সমাধান করার কথা বলেছে। এ ছাড়া যাঁরা ইউটিউবের সমস্যা সম্পর্কে জানিয়েছেন তাঁদের ধন্যবাদ দিয়েছে।

ইউটিউব কর্তৃপক্ষ টুইটে জানিয়েছে, হঠাৎ কেন এ সমস্যাটি হচ্ছে—এ বিষয়ে এখনো বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। তবে, সমস্যা সমাধানে কাজ চলছে। এটি ঠিক হলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

সাময়িক সমস্যার জন্য দুঃখ প্রকাশ করে ইউটিউব কর্তৃপক্ষ জানান, যেকোনো অসুবিধার জন্য আমরা ক্ষমা চাইছি এবং আপনাদের এ বিষয়ে জানানো হবে।

ইউটিউবের সমস্যা হতে থাকায় মাইক্রোব্লগিং সাইট টুইটারে অনেকেই #YouTubeDOWN ব্যবহার করে টুইট করেন। টুইটার ইন্ডিয়ার শীর্ষ ট্রেন্ড হিসেবে উঠে এসেছে এ বিষয়টি।

উল্লেখ্য, ফরচুন লর্ড নামের একটি ওয়েবসাইটের দেওয়া তথ্যমতে, প্রতিদিন এ সাইটে প্রায় ৫০০ কোটি ভিডিও দেখা হয়ে থাকে। ১৮ থেকে ৪৯ বছর বয়সী মানুষ ইউটিউব ব্যবহারে বেশি আগ্রহী বলে জানায় প্রতিষ্ঠানটি। ১৮-২৪ বছর বয়সীদের মধ্যে ইউটিউব ব্যবহারকারীর সংখ্যা ১১ শতাংশ, ২৫-৩৪ বছরের মধ্যে ২৩ শতাংশ, ৩৫-৪৪ বছরের মধ্যে ২৬ শতাংশ, ৪৫-৫৪ বছরের মধ্যে ১৬ শতাংশ, ৫০-৬৪ বছরের মধ্যে ৮ শতাংশ, ৬৫ বছরের বেশি বয়সীদের মধ্যে ৩ শতাংশ ইউটিউব দেখে থাকেন। অবশিষ্ট ১৪ শতাংশ ব্যবহারকারীর বয়স নির্ধারণ করা সম্ভব হয়নি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি